কুলাউড়া পৌরসভার কোন ওয়ার্ডে কত ভোটার ?

Sharing is caring!

স্টাফ রিপোর্টার ::

কুলাউড়া পৌরসভা নির্বাচনে মোট ৯টি কেন্দ্র রয়েছে। ৯টি কেন্দ্রে সার্বক্ষণিক দায়িত্বে থাকবেন ৯জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। মোট ভোট কক্ষের সংখ্যা থাকবে ৬১টি। ৯টি কেন্দ্রে ৯ জন প্রিসাইডিং অফিসার, ৬১ জন সহকারী প্রিসাইডিং অফিসার, ১২২ জন পোলিং অফিসার ভোট গ্রহণের দায়িত্বে থাকবেন। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২০ হাজার ৭৫৯ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১০,২২৮ এবং মহিলা ভোটার ১০৫৩১ জন।

৯টি কেন্দ্রের নাম:
কেন্দ্র নং-০১, ইয়াকুব তাজুল মহিলা ডিগ্রি কলেজ। এই কেন্দ্রে পুরুষ ও মহিলা মিলে মোট ভোটার সংখ্যা ১৯৬৯। ভোটার এলাকা বিহালা (৬০৬), সাদেকপুর-টিটিডিসি (৬৭৬), সোনাপুর (৬৮৭)। কেন্দ্র নং-০২, পৌর বালিকা উচ্চ বিদ্যালয়। এই কেন্দ্রে পুরুষ ও মহিলা মিলে মোট ভোটার সংখ্যা ২২৬৬। ভোটার এলাকা কুলাউড়া গ্রাম আংশিক (৮৯৪), দেখিয়ারপুর আংশিক (১০৭), পরিনগর (৯২৭) এবং বিছরাকান্দি (৩৩৮)। কেন্দ্র নং-০৩, রাবেয়া আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়। এই কেন্দ্রে পুরুষ ও মহিলা মিলে মোট ভোটার সংখ্যা ২১৫৪। ভোটার এলাকা আহমদাবাদ, উত্তরবাজার, ভাঙ্গারিপট্টি হয়ে মাগুরা আংশিক (২১৫৪)।

কেন্দ্র নং-০৪, আনন্দ বিদ্যাপীঠ। এই কেন্দ্রে পুরুষ ও মহিলা মিলে মোট ভোটার সংখ্যা ১৮৬৩। ভোটার এলাকা মাগুরা (১৮৬৩)। কেন্দ্র নং-০৫, কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়। এই কেন্দ্রে পুরুষ ও মহিলা মিলে মোট ভোটার সংখ্যা ১৯৮৩। ভোটার এলাকা উছলাপাড়া আংশিক (৬০৯), দক্ষিণ বাজার (৯৬৫), দক্ষিণ রেলওয়ে কলোনী (৪০৯)।

কেন্দ্র নং-০৬, জয়পাশা সরকারী প্রাথমিক বিদ্যালয়। এই কেন্দ্রে পুরুষ ও মহিলা মিলে মোট ভোটার সংখ্যা ২৬২৯। ভোটার এলাকা জয়পাশা আংশিক উত্তরাংশ (২৬২৯)। কেন্দ্র নং-০৭, আমীর ছলফু সরকারী প্রাথমিক বিদ্যালয়। এই কেন্দ্রে পুরুষ ও মহিলা মিলে মোট ভোটার সংখ্যা ৩৭০৫। ভোটার এলাকা আলালপুর (৫৬৬), কাছিম নগর (১৯২), জয়পাশা দক্ষিনাংশ (১৮০৫), দতরমুড়ি (২৬১), লস্করপুর (৮৮১)।

কেন্দ্র নং-০৮, নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়। এই কেন্দ্রে পুরুষ ও মহিলা মিলে মোট ভোটার সংখ্যা ২৫৬৪। ভোটার এলাকা উছলাপাড়া আংশিক (৩৩১), কাছুর কাপন (১৪৫), চাতলগাঁও (৬১৩), বাদে মনসুর (১৪৭৫)। কেন্দ্র নং-০৯, লস্করপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। এই কেন্দ্রে পুরুষ ও মহিলা মিলে মোট ভোটার সংখ্যা ১৬২৬। ভোটার এলাকা চাঁনপুর (১৩৪), জগন্নাথপুর (৩৩৭), মমরোজপুর (৩২০), লস্করপুর আংশিক (৮৩৫)।

নির্বাচনে সার্বক্ষণিক দায়িত্বে থাকবেন ৯ জন ম্যাজিস্ট্রেট-

নির্বাচনের দিন পৌরসভার ৯টি কেন্দ্রে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্বে থাকবেন। আইনশৃংখলা রক্ষায় র‌্যাব, বিজিবি, পুলিশ ও আনসার সদস্য মোতায়েন থাকবে। এছাড়াও র‌্যাবের ১টি, পুলিশের ১টি ও বিজিবির ১টিসহ মোট ৩টি স্ট্রাইকিং ফোর্স সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে। সুষ্ঠু ও অবাধ নির্বাচনের জন্য সকল প্রস্তুতি নেয়া হয়েছে। পুরো পৌরসভা নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে বলে জানান সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার মোঃ আহসান ইকবাল।

৮৭ Views

Sharing is caring!

error: Content is protected !!