জনবহুল অনুষ্ঠানে প্রশাসনিক নিষেধাজ্ঞা!

Sharing is caring!

স্টাফ রিপোর্ট ::

যেসকল অনুষ্ঠানে স্বাস্থ্যবিধি মানা হয় না, সেসকল অনুষ্ঠান করা হয় নিয়মিত। আর যারা স্বাস্থ্যবিধি মেনে করতে চায় তারা ধরা পরে নিয়মের বেড়াজালে। এমন পরিস্থিতি থেকে উত্তরণের জন্য মৌলভীবাজার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসান সংশ্লিষ্ট সকল কর্মকর্তাদের এধরণের অনুষ্ঠানের অনুমতি না দেয়ার জন্য নির্দেশনা দিয়েছেন।

নির্দেশনা বাস্তবায়নের অনুলিপি সংশ্লিষ্ট সকল দপ্তরে প্রেরণ করা হয়েছে। গত ১৭ ডিসেম্বর মৌলভীবাজার জেলা ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসান এর স্বাক্ষরিত এই নির্দেশনায় উল্লেখ করা হয় যে, ওয়াজ মাহফিল, কির্তন, মেলা, উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানের যেনো কোন অনুমোদন না দেয়া হয়।  কোভিট পরিস্থিতির জন্য এসব অনুষ্ঠান আয়োজনে মানুষকে নিরুৎসাহিত করার জন্য সরকারের পক্ষ থেকে নির্দেশ প্রদান করা হয়েছে।

এদিকে সরকারি এমন নির্দেশনা প্রদানের পরও কিছু কিছু জায়গায় জনসমাগম ঘটানোর বিভিন্ন অনুষ্ঠান অব্যাহত রয়েছে বলে খবর পাওয়া গেছে। এছাড়াও চলমান পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে অনেক এলাকায় লোকসমাগম ঘটিয়ে পথসভা, উঠান বৈঠকসহ সভাসমাবেশ করা হচ্ছে।

এ ধরনের পরিস্থিতি থেকে উত্তরণের জন্য ২০ ডিসেম্বর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও মৌলভীবাজার পৌরসভার সাধারণ নির্বাচনের রিটার্নিং অফিসার মোঃ মামুনুর রশীদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সম্ভাব্য প্রার্থীদের প্রচারণা মূলক ব্যানার-ফেস্টুন লিফলেট বিলবোর্ড ইত্যাদি নিজ উদ্যোগে অপসারণের জন্য অনুরোধ জানান। কিন্তু  করোনা পরিস্থিতি মোকাবিলায় মিটিং, মিছিল সম্পর্কে প্রার্থীদের নতুন কোন নির্দেশনা দেয়ার তথ্য পাওয়া যায় নি।

২৩২ Views

Sharing is caring!

error: Content is protected !!