কুলাউড়া পৌর নির্বাচনে নৌকার ৩ মনোনয়ন প্রত্যাশীর তালিকা কেন্দ্রে

Sharing is caring!

স্টাফ রিপোর্টার ::

মৌলভীবাজারের কুলাউড়া পৌরসভায় আসন্ন নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী ৩ জনের নাম কেন্দ্রে পাঠানো হয়েছে। চুড়ান্ত মনোনয়ন পেতে ৩ প্রার্থীই কেন্দ্রে জোর লবিং চালাচ্ছেন। এদিকে আওয়ামী লীগ তাদের দলীয় মনোনয়ন প্রত্যাশীদের তালিকা করলেও বিএনপির কোন তৎপরতা এখনও লক্ষ্য করা যায়নি।

২য় দফায় পৌর নির্বাচনে তফশিল ঘোষণার পর গত ৩ ডিসেম্বর রাতে কুলাউড়া পৌর আওয়ামী লীগের উদ্যোগে এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। এতে জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদ এমপি, সাধারণ সম্পাদক জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাউর রহমান, কুলাউড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি রফিকুল ইসলাম রেনু, সাধারণ সম্পাদক আসম কামরুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি খোরশেদ উল্লাহ ও সাধারণ সম্পাদক গৌরা দে প্রমুখ উপস্থিত ছিলেন।

উক্ত সভায় পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের নাম আহবান করা হয়। এসময় দলীয় মনোনয়ন প্রত্যাশী হিসেবে তিন প্রার্থী লিখিত আবেদন করেন। তারা হলেন, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক শফিউল আলম শফি এবং বিগত পৌর নির্বাচনে নৌকার বিদ্রোহী প্রার্থী ও পৌরসভার বর্তমান মেয়র শফি আলম ইউনুছ।

কেন্দ্রিয় আওয়ামী লীগের সিদ্ধান্ত অনুয়ায়ী কোন বিদ্রোহী প্রার্থী দলীয় মনোনয়নের জন্য বিবেচিত হবে না বলে আগেই জানিয়ে দেয়া হয়েছে। ফলে বর্তমান মেয়র শফি আলম ইউনুছের ভাগ্যে দলীয় মনোয়ন না জোটার সম্ভাবনা বেশি।

অপর ২ প্রার্থীর মধ্যে স্থানীয়ভাবে ভালো অবস্থানে রয়েছেন অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ। ইতোমধ্যে তিনি পৌরসভার ৯টি ওয়ার্ডে একাধিকবার উঠান বৈঠক করে সাধারণ ভোটারদের সাথে কুশল বিনিময় করেছেন। ইতোমধ্যে ভোটের মাঠে শক্ত অবস্থান করে নিয়েছেন তিনি। অপর প্রার্থী শফিউল আলম শফি নির্বাচনী তফশীণল ঘোষণার পর হঠাৎ করে নিজেকে প্রার্থী হিসেবে ঘোষণা দেন।

মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মিছবাউর রহমান জানান, ৩ জনের নামের তালিকা কেন্দ্রে প্রেরণ করা হয়েছে। তবে এরমধ্যে বর্তমান পৌরসভার মেয়র শফিউল আলম ইউনুছ দলের বিদ্রোহী প্রার্থী হিসেবে বিগত পৌরসভা নির্বাচনে অংশ নিয়েছিলেন। যারফলে উনার নামের পাশে মন্তব্য কলামে বিদ্রোহী প্রার্থী উল্লেখ করা হয়েছে।#

১০৯ Views

Sharing is caring!

error: Content is protected !!